AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner
আ.লীগের দলীয় মনোনয়ন

বাগেরহাট-৪ আসনে চমক দেখিয়ে মনোনয়ন পেলেন বদিউজ্জামান সোহাগ


FavIcon
মোঃসালমান মুহাইমিন,বাগেরহাট,প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ১০:০২ পিএম
বাগেরহাট-৪ আসনে চমক দেখিয়ে মনোনয়ন পেলেন বদিউজ্জামান সোহাগ
বাগেরহাট-৪ আসনে চমক দেখিয়ে মনোনয়ন পেলেন বদিউজ্জামান সোহাগ

বাগেরহাটের চারটি সংসদীয় আসনে ক্ষমতাশীন আওয়ামী লীগের বর্তমান চারজন সংসদ সদস্যের মধ্যে দলীয় মনোনয়ন পাননি বাগেরহাট-৪  (মোরেলগঞ্জ- শরণখোলা) আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। দলীয় মনোনয়ন ঘোষানার পর থেকেই শরণখোলা ও মোরেলগঞ্জে সোহাগের কর্মী-সমর্থকরা তাৎক্ষণিক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

( দৈনিক আলোকিত বাংলা Apps এখন গুগল-প্লে স্টোরে )

দুই উপজেলাতেই সোহাগ সমর্থকদের মাঝে বইছে আনন্দের বন্যা। এই দুই উপজেলায় তৃর্ণমূলের নেতাকর্মী ও সমর্থকরা মিষ্টি বিতরন করেছে। বিগত জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে এমপি নির্বাচিত হন সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন। এমপি থাকা অবস্থায় তিনি মারা গেলে উপনির্বাচনে প্রথমবার আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হন দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন। এমপি নির্বাচিত হবার পর তার কর্মকান্ডে বিগত প্রায় চার বছরে নেতাকর্মীসহ স্থানীয় দলীয় জনপ্রতিনিধিদের সাথে দূরত্ব তৈরী হয়। এবার দলীয় মনোনয়ন থেকে বাদ পড়ার পর এলাকায় চলছে আনন্দ উল্লাস, আর তৃর্ণমূলের নেতাকর্মী ও সমর্থকরা করছেন মিষ্টি বিতরন।

সংসদীয় আসন-৯৮ ও বাগেরহাট-৪ শরণখোলা-মোরেলগঞ্জ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য ও বর্তমান এমপি আমিরুল আলম মিলন এবং জেলা আওয়ামীলীগের সদস্য কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগসহ ১৩ জন। এদের মধ্যে প্রধান আলোচনায় ছিলেন আমিরুল আলম মিলন ও সোহাগ। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবশান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নৌকার মাঝি হিসেবে সোহাগের নাম ঘোষনা করেন।

নৌকার মনোনয়ন পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, আমাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনিত করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আমি চির কৃতজ্ঞ। আমরা সবাই নৌকার কর্মী।সবাইকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করার আহবান জানাই। আমি নৌকা পাওয়ায় অতিউৎসাহী হয়ে আমার কোনো নেতাকর্মী এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

বাগেরহাটের অন্য তিনটি সংসদীয় আসনের মধ্যে বাগেরহাট- ১ (মোল্লাহাট-ফকিরহাট ও চিতলমারী) আসনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট- ২ (সদর- কচুয়া) আসনের বর্তমান এমপি বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ তন্ময়, বাগেরহাট- ৩ (রামপাল-মোংলা) আসনের বর্তমান এমপি ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

Banner
Side banner
Side banner