AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

সিরাজগঞ্জ-৫ আসনে আবারও নৌকার মাঝি হলেন আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল


FavIcon
মাহমুদ হাসান, চৌহালী(সিরাজগঞ্জ)প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ১১:৪৪ এএম
সিরাজগঞ্জ-৫ আসনে আবারও নৌকার মাঝি হলেন আলহাজ্ব  আব্দুল মমিন মন্ডল
সিরাজগঞ্জ-৫ আসনে আবারও নৌকার মাঝি হলেন আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল

আবারও নৌকার মাঝি হলেন আলহাজ্ব  আব্দুল মমিন মন্ডল। তিনি তার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে আবারও নৌকা মার্কায় ভোট চান।

( দৈনিক আলোকিত বাংলা APPS এখন গুগল-প্লে স্টোরে ) 

এমন জীবন তুমি করিবে গঠন, মরনে হাসিবে তুমি কাঁদিবে ভুবন”- মানুষ মরণশীল। কিন্তু মহৎ কিছু কর্ম সেই মরণশীল মানুষকে নশ্বর পৃথিবীতে অমরত্ব দেয়। কর্মেই মানুষ বেঁচে থাকে বলে মানবকুলের প্রতিটি মানবের বাসনায় লুকিয়ে থাকা একটি কাঙ্খিত স্বপ্ন হল কবির সেই প্রবাদবাক্যটির আদলে নিজের ছোট্ট জীবনটাকে গড়ে তোলা। 

কিন্তু ক’জনই বা পারেন এমন কাঙ্খিত জীবন গড়তে? কিছু মানুষ কদাচিৎ ব্যতিক্রম, যাদের সাধ ও সাধ্যের অপূর্ব সংমিশ্রণে হাজারো অসহায় মানুষের মুখে হাসি ফোটে। যখন স্বার্থপর পৃথিবীর আত্মকেন্দ্রিক মানুষগুলো কেবল নিজেদের-ই নিয়েই ব্যস্ত থাকে, ঠিক তখন-ই পরোপকারী হাতেমতাই কিংবা দানবীর হাজী মুহাম্মদ মহসিনের আদলে গড়া এই সব মহান মানুষগুলোর আবির্ভাব ঘটে, যাদের জন্ম আর কর্ম-ই যেন কেবলি পরের তরে। 

এমন মহান একজন উজ্জল নক্ষত্র গণমানুষের কথা বলে, মাটি ও মানুষের নেতা, অপরাজিত  দেশসেরা  বঙ্গবন্ধুর লড়াকু সৈনিক, স্মার্ট বাংলাদেশ গড়ার কর্ণধার বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল।  

যে নামটির সাথে জড়িয়ে আছে লক্ষ মানুষের বিশ্বাস, ভক্তি এবং ভালবাসা। জড়িয়ে আছে হাজারো অসহায় পরিবারে স্বপ্নের বীজ বুনে দেওয়ার একটি অতিমানবীয় গল্প। 

মহান এই মানুষটি যে সেক্টরেই হাত দিয়েছেন, সেই সেক্টরেই সফলতা পেয়েছেন। তিনি  একজন সফল উদ্যোক্তা ও সফল শিল্পপতি। এই মানুষটি কখনোই নিজেকে আত্মকেন্দ্রিতায় আবদ্ধ করে রাখেননি। তিনি হয়তো হৃদয়াঙ্গম করতে সক্ষম হয়েছিলেন যে, সৃষ্টিকর্তা মানুষকে ধন ও ক্ষমতা দিয়ে মনের পরীক্ষা করেন। তাই হয়তো তিনি তাঁর অর্জিত সার্বিক সক্ষমতা দিয়ে মানুষের কল্যাণে অবিরাম কাজ করে চলেছেন।  তারই আলোকে আজ চৌহালী বেলকুচি ও এনায়েতপুর বাসির কাছে একজন উজ্জল নক্ষত্র। 

তিনি ভাঙ্গা গড়া মানুষের পাশা পাশি ধর্মীয় এবং সামাজিক ক্ষেত্রে বিবিধ মহৎ কর্মের মাধ্যমে নশ্বর এই পৃথিবীতে নিজেকে অমর করে রাখার সেই অতিমানবীয় গল্পের নায়ক হিসেবে প্রায়-ই প্রতিষ্ঠিত। 

তার বাবাও ছিলেন একজন উজ্জীবিত নক্ষত্র উন্নয়ন আর সাংগঠনিক দক্ষ রাজনৈতিক ব্যক্তিক্ত  বিশিষ্ট শিল্পপতি, মন্ডল গ্রুপের চেয়ারম্যান, আলহাজ্ব আব্দুল মজিদ মন্ডল ফাউন্ডেশন ও সিরাজগঞ্জ-৫ আসনে সাবেক এমপি, আলহাজ্ব আব্দুল মজিদ মন্ডল। আজ তিনি আর পৃথিবীতে নেই। 

তারই অসমাপ্তি কাজ সমাপ্ত করতে সিরাজগঞ্জ-৫ আসনের সাংসদ সদস্য হয়ে  উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে নতুন স্থানে মাটি ভরাট চলমান ও ভাঙন কবলিত এলাকায় তীর সংরক্ষণ কাজ উদ্বোধন করেন।  এনায়েতপুর থানা ও বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি  এবং  বেলকুচি চৌহালী আসন থেকে একাদশ জাতীয় নির্বাচনে জনগনের ভোটে নির্বাচিত এমপি। 

স্মার্ট বাংলাদেশ গড়তে এনায়েতপুর থানা, বেলকুচি ও চৌহালী উপজেলাকে একটি মডেল আসন  করতে চান তিনি। মানুষের আস্থা আর ভালোবাসায় উজ্জ্বল নক্ষত্র তারই আলোকে আবারও নৌকার মাঝি হলেন তিনি। 

চৌহালী বেলকুচি এনায়েতপুরের  মানুষ এবং পরিবারের কাছে শ্রদ্ধা ও ভালবাসার প্রতীক। শুধু তাই নয়, তিনি তাঁর এলাকায় দক্ষ জনশক্তিতে রুপান্তর করে দেশের অর্থনৈকিত উন্নয়নে অবদান রাখতে চান। বেলকুচি ও চৌহালী উপজেলা বাসির পাশে থাকতে চান। তিনি যে একজন উঁচুমানের ধর্মপরায়ণ এবং পূণ্যের পুঁজারী তা দৃশ্যমান। কারণ তিনি  নিজস্ব অর্থায়নে, শীতবস্ত্র, ঈদ সামগ্রী, ত্রাণ ও নগদ অর্থ দিয়ে মানুষের দোয়া আর ভালবাসায় উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকতে চান।  তার অসমাপ্ত কাজ সমাপ্ত করেতে আবারও  আওয়ামী লীগের প্রার্থী হয়ে জনগণের দাবি পুরণে নৌকায় ভোট চান। 

নির্বাচনী মাঠ তার অনুকূলে তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ মনোনয়ন বোর্ডে সুদৃষ্টি কামনা করে নৌকা প্রতীক বিজয়ের লক্ষে আলহাজ্ব  আব্দুল মমিন মন্ডলকে সিরাজগঞ্জ-৫ বেলকুচি-চৌহালী আসনে আবারও নৌকার মাঝি করলেন । 

 

Banner
Side banner
Side banner