AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

নারী আইনজীবীর যৌতুক মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড


FavIcon
নারায়ণগঞ্জ,প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৭:২২ পিএম
নারী আইনজীবীর যৌতুক মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড
নারী আইনজীবীর যৌতুক মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড

নারায়ণগঞ্জে আইনজীবী স্ত্রীর যৌতুক ও নির্যাতনের মামলায় পুলিশ পরিদর্শক স্বামী আবু নকিবকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৭দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আসামি আবু নকিব খুলনা সদর উপজেলার আবু নাইমের ছেলে। সবশেষ তিনি নৌ পুলিশের সদর দপ্তরে ট্রাফিক ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

মামলার এজাহার বলা হয়,নারায়ণগঞ্জ জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী জাসমিন আহমেদের সঙ্গে ২০০৭ সালে আবু নকিবের ১০ লাখ এক হাজার টাকা দেনমোহরে বিয়ে হয়। বিয়ের পর থেকে ৫০ লাখ টাকা যৌতুকের দাবিতে দুই দফায় জাসমিনকে মারধর করে গুরুতর আহত করেন স্বামী নাকিবসহ শ্বশুরবাড়ির লোকজন।

এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করেন জাসমিন।

মামলার বাদী জাসমিন আহমেদ বলেন, ‘যৌতুক না পেয়ে প্রায় সময় আবু নকিব ঘুমের মধ্যে আমার গলা টিপে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা করতেন। এর প্রতিবাদ করলে কোমরের বেল্ট ও পায়ের বুটজুতা দিয়ে মারধর করতেন তিনি। এ ছাড়া আবু নকিব গোপনে আরও দুটি বিয়ে করেছেন।এরমধ্যে আমাকে মারধর করে আবু নকিব পাঁচ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়েছেন।’
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত সাজা ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

Banner
Side banner
Side banner