AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

কেশবপুরে ক্ষুধার্ত হনুমানকে খাবার দিল শুভসংঘ


FavIcon
মোঃ বিল্লাল হোসেন,কেশবপুর(যশোর) প্রতিবেদক:
প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০৯:৫৪ পিএম
কেশবপুরে ক্ষুধার্ত হনুমানকে খাবার দিল শুভসংঘ
কেশবপুরে ক্ষুধার্ত হনুমানকে খাবার দিল শুভসংঘ

যশোরের কেশবপুরে শুক্রবার সকালে কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে বিরল প্রজাতির ক্ষুধার্ত কালোমুখো হনুমানকে খাবার দেওয়া হয়েছে। উপজেলার মাদারদাঙ্গা, খতিয়াখালী ও হাসপাতাল এলাকায় হনুমানদের কলা, পাউরুটি ও বাদাম খেতে দেওয়া হয়। এ তিনটি এলাকায় প্রায় শতাধিক হনুমানকে এসব খাদ্য খাওয়ানো হয়।
কেশবপুরের ১২টি এলাকায় প্রায় চার শতাধিক হনুমান বিচরণ করে থাকে। সম্প্রতি এই অঞ্চল থেকে বড় বড় গাছপালা নিধন ও শহরের চারপাশের বিলে মাছের ঘের তৈরি করায় হনুমানের খাদ্য ও অবাধ বিচরণ বাধাগ্রস্ত হচ্ছে। এছাড়া সরকারীভাবে কালোমুখো হনুমানকে যে খাবার দেওয়া হয়; তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এ কারণে খাবারের অভাবে এলাকা ছেড়ে এসব হনুমান দলছুট হয়ে অন্যত্র চলে যাচ্ছে। এদিন খাবার দেওয়ার সময় বিরল প্রজাতির এ কালোমুখো হনুমানের পাশে দাঁড়ানোর জন্য এলাকার মানুষকে আহ্বান জানান শুভসংঘের বন্ধুরা।
কালামুখো হনুমানকে খাবার দেওয়ার সময় উপস্থিত ছিলেন শুভসংঘের কেশবপুর উপজেলা শাখার সভাপতি খন্দকার শফি, ক্রীড়া স¤পাদক শওকত হোসেন, সদস্য কামরুজ্জামান রাজু, সোহেল পারভেজ, কালের কণ্ঠের প্রতিনিধি নূরুল ইসলাম খান, সাংবাদিক পরেশ দেবনাথ, কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মৃনাল কান্তি দাস প্রমুখ।

 

Side banner