AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যদায় জাতীয় শোক দিবস পালিত


FavIcon
মো:আতিয়ার রহমান,চুয়াডাঙা,প্রতিবেদক:
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৭:৫৫ পিএম
চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যদায় জাতীয় শোক দিবস পালিত
চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যদায় জাতীয় শোক দিবস পালিত

চুয়াডাঙ্গায় নানা কর্মসুচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ দিবসকে কেন্দ্র করে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারী, বেসরকারী, স্বায়িত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সকাল ৭টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম। এরপর সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সর্বস্তরের জনগণ শ্রদ্ধা নিবেদন করে। সকাল সাড়ে ১০টায় ডিসি সাহিত্য মঞ্চে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলা সাড়ে ১১টায় একই স্থানে সংগীত,আবৃত্তি,রচনা,চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মুক্তমঞ্চে, রেলস্টেশন, শহীদ হাসান চত্বরসহ শহরের বিভিন্ন স্থানে  দিনব্যাপি বঙ্গবন্ধুর উপর ”চিরঞ্জীব বঙ্গবন্ধু প্রামাণ্য চিত্র প্রদর্শন ও ৭ মার্চের ভাষণ প্রচার  করা হয়।

বেলা সাড়ে ১২টায় ভাবগাম্ভির্য বজায় রেখে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জেলাব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানে আলোচনা সভা,জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, বড়দের জন্য বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠ, রচনা ও চিত্রাঙ্কন,হামদ ও নাথ প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ জোহর জেলার সকল মসজিদে দোয়া ও মন্দির,গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধামত সময়ে প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ৬টায় আওয়ামীলীগের জেলা কার্যালয়ে সামনে পতাকা উত্তোলন ও  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বাংলাদেশ আওয়ামীলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও চুয়াডাঙ্গা -১  আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান ও মাসুদুজ্জামান লিটু, নির্বাহী সদস্য এ্যাডভোকেট বেলাল হোসেন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন হেলাসহ আওয়ামীলীগ,যুবলীগ, মহিলা আওয়ামীলীগ ,ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

Side banner