AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

কেশবপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালন


FavIcon
মোঃ বিল্লাল হোসেন,কেশবপুর(যশোর) প্রতিবেদক:
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ১০:২৮ পিএম
কেশবপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালন
কেশবপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালন

কেশবপুরে সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ দিনব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করা হয়েছে।সকাল ৮টায় শহরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদারের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, কেশবপুর পৌরসভা, কেশবপুর থানা, উপজেলা আওয়ামী লীগ, কেশবপুর প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বিভিন্ন সংগঠন পু®পস্তবক অর্পণ করেন।
উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সভাকক্ষে সকাল ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন। এ সময় বক্তব্য দেন পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ স¤পাদক মশিউর রহমান, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং যুব ঋণের চেক দেওয়া হয়।
অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি এইচ এম আমির হোসেন, সাধারণ স¤পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র রফিকুল ইসলাম প্রমুখ।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এদিন বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, হাসপাতাল প্রাঙ্গণে বৃক্ষরোপণ, বিনামূল্যে রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলমগীর।
কেশবপুর চারুপীঠ আর্ট স্কুলের উদ্যোগে এদিন চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।এছাড়া শহরের সুবোধ মিত্র মেমোরিয়াল অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল এবং প্রতিবন্ধীদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। প্রতিষ্ঠানের সভাপতি অ্যাডভোকেট মিলন মিত্রের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য আব্দুল হালিম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহা. আলমগীর হোসেন, প্রভাষক কানাই ভট্টাচার্য্য, উজ্জ্বল কুমার দাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম প্রমুখ।

 

Side banner