AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বারাদি সীমান্ত থেকে ৫৮টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি


FavIcon
মো:আতিয়ার রহমান,চুয়াডাঙা,প্রতিবেদক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৭:৪৩ পিএম
বারাদি সীমান্ত থেকে ৫৮টি স্বর্ণের বারসহ এক  পাচারকারীকে আটক করেছে বিজিবি
বারাদি সীমান্ত থেকে ৫৮টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি

চুয়াডাঙ্গার দামুড়হুদায় অভিযান চালিয়ে ৫৮ টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল শাহ মোহাম্মদ ইশতিয়াক।
সংবাদ সম্মেলনে তিনি জানান, দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামে সোনা চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১ টার দিকে সেখানে অভিযান চালায় বিজিবি। এসময় নাস্তিপুর গ্রামের কবরস্থান এলাকায় মোটরসাইকেলে এক ব্যক্তিকে যেতে দেখে থামার জন্য সংকেত দেয় বিজির টহল দল। মোটরসাইকেলটি সংকেত অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আটক করা হয় চালককে। জব্দ করা হয় মোটরসাইকেলটি। পরে মোটরসাইকেলটি তল্লাশি করে উদ্ধার করা হয় ৫৮ টি বিভিন্ন আকারের স্বর্ণেও বার। যার ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণেও বারের আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।
তিনি আরও বলেন, আটক করা হয় নাস্তিপুর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে রকিবুল ইসলামকে। আটককৃতকে দর্শনা থানায় সোপর্দ করা হবে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে একটি মামলাও দায়ের করা হবে। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেয়া হবে।

 

Side banner