AlokitoBangla
  • ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
banner

সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দু’দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী


FavIcon
পঞ্চগড়,প্রতিবেদক:
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৯:১৬ পিএম
সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দু’দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী
সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দু’দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে চাই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা ভারতের সাথে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দু’দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে চাই। সকল সমস্যা নিজেরা বসেই সমাধান করতে চাই।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের যৌথ রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বৈশ্বিক মহামারীতে উভয় দেশের অর্থ-বাণিজ্যসহ সীমান্তে পারাপারে কিছু সমস্যা সৃষ্টি হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে আমরা সেসব সমস্যা সমাধান করতে পারবো। দেশের একমাত্র চতুর্দেশীয় বন্দর বাংলাবান্ধা বন্দরে ইমিগ্রেশন বন্ধ রয়েছে করোনাকালীন সময় থেকে। সাধারণ মানুষের সুবিধার জন্যে খুব তাড়াতাড়ি এই বন্দর দিয়ে ইমিগ্রেশন চালু করা হবে।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আখতার হোসেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ এবং বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার, শিলিগুড়ির আইজি অজয় সিং উপস্থিত ছিলেন।

গ্যালারির উদ্বোধন শেষে গ্যালারি চত্বরে বৃক্ষরোপণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের সার্বিক ব্যবস্থাপনায় বিজিবি ও বিএসএফের জমকালো যৌথ রিট্রিট প্যারেড প্রত্যক্ষ করেন।

মূলত দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতীম ভ্রাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শন করে।

প্যারেড শেষে স্বরাষ্ট্রমন্ত্রী চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শনের জন্য বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্টকে ধন্যবাদ জানিয়ে তাদের মাঝে মিষ্টি বিতরণ করেন এবং তাদের সাথে ফটোসেশনে অংশ নেন।

রিট্রিট অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখার জন্য উভয় বাহিনীর মধ্যে শুভেচ্ছা উপহার বিনিময় করা হয়।

অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিজিবি’র উত্তর-পশ্চিম রিজিয়ন রংপুরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসানসহ বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা, জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্থান থেকে আগত উভয় দেশের পর্যটকরা উপস্থিত ছিলেন।

 

 

Banner
Side banner

সারাদেশ বিভাগের আরো খবর

Small Banner
Side banner