AlokitoBangla
  • ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
banner

ভ‍্যানের বডিতে গর্ত করে লুকানো ১ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করলো বিজিবি


FavIcon
শাহনেওয়াজ মল্লিক স্বপন, বেনাপোল,(যশোর)প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৬:০৮ পিএম
ভ‍্যানের বডিতে গর্ত করে লুকানো ১ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করলো বিজিবি
ভ‍্যানের বডিতে গর্ত করে লুকানো ১ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করলো বিজিবি

বেনাপোল আমড়াখালী চেকপোস্ট এলাকা থেকে ৯ পিচ (১ কেজি ৫০ গ্রাম ওজনের) স্বর্ণের বার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

এসময় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

তবে, এসময় ভ্যানটির চালক হিসেবে মিলন (ছোট বাবু) (৩৫), পিতাঃ মৃত মহর আলী, গ্রামঃ সাতমাইল, বাগআচড়া, থানাঃ শার্শা, জেলাঃ যশোর ছিলো বলে জানা যায়।

শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ১০টার সময় এ চালানটি উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, গোপন খবরের ভিত্তিতে (৪৯ বিজিবি) ব্যাটালিয়নের একটি টহল দল বেনাপোল আমড়াখালী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। প্রাপ্ত গোপন তথ্যের ভিত্তিতে আমড়াখালী হতে কাগজপুকুর যাতায়াতকারী একটি ভ্যান আটক করার প্রচেষ্টা চালানো হলে ভ্যান চালক তা বুঝতে পেরে অত্যন্ত সুকৌশলে ভ্যান ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ভ্যানটি পরীক্ষা-নিরীক্ষা করা হলে, ভ্যানের ছিটের সম্মুখ সারিতে সু-কৌশলে ঢেকে রাখা একটি গর্তের মধ্যে ৯ পিচ স্বর্ণের বার পাওয়া যায় । 

আটককৃত স্বর্ণ, অটোভ্যান (ব্যবহৃত), এর সিজার মূল্য ৯৪,০০০০০/- (চুরানব্বই লক্ষ) টাকা মাত্র। স্বর্ণ এবং অন্যান্য মালামাল বেনাপোল পোর্ট থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এছাড়া পলাতক আসামি মিলন ওরফে ছোটবাবুকে আটক করতে অভিযান চালানো হচ্ছে বলে জানান যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের এই কর্মকর্তা।

Banner
Side banner

সারাদেশ বিভাগের আরো খবর

Small Banner
Side banner