AlokitoBangla
  • ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
banner

মেট্রোরেলের ইঞ্জিন বগিসহ বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ


FavIcon
মোঃইব্রাহীম হোসেন,মংলা, বাগেরহাট,প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৯:৩৫ পিএম
মেট্রোরেলের ইঞ্জিন বগিসহ বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ
মেট্রোরেলের ইঞ্জিন বগিসহ বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ

মেট্রোরেলের ইঞ্জিন বগি এবং যমুনা নদীর পাড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে পৌঁছেছে থাইল্যান্ড পতাকাবাহী 'এসপিএম ব্যাংকক' জাহাজ। রবিবার (২৭ নভেম্বর) দুপুর সাড়ে ৩টায় বন্দরের ৭ নম্বর জেটিতে জাহাজটি নোঙ্গর করে। এখন চলছে বন্দরে আমদানি হওয়া এসব পণ্যের খালাস কাজ। বন্দর কর্তৃপক্ষের হারবার সুত্র এ তথ্য জানায়।

এসপিএম ব্যাংকক জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান বলেন, ‘গত ৫ নভেম্বর জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসা বিদেশি জাহাজে মেট্রোরেলের ১৩ তম চালানে আটটি কোচ ও চারটি ইঞ্জিন ছাড়াও বঙ্গবন্ধু রেল সেতুর ১৭৮ প্যাকেজের দুটি ক্রেন ও মেশিনারি পণ্য এসেছে। আগামী ডিসেম্বর এবং জানুয়ারীতে আরও দুটি চালান আমদানির মধ্যে দিয়ে ১৪৪টি চালান পূর্ণ হবে মেট্রোরেলের’।

ওয়াহিদুজ্জামান আরও বলেন, রবিবার মোংলা বন্দরে আসা মেট্রোরেলের কোচ এবং বঙ্গবন্ধু রেল সেতুর মেশিনারি পণ্য খালাস চলছে। এগুলো সোমবার নদী ও সড়ক পথে ঢাকার উত্তরায় মেট্রোরেল এবং যমুনা নদীর পাড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু রেল সেতুর কাছে পৌঁছানো হবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ‘দেশের চলমান বড় বড় মেগা প্রজেক্টের পণ্য এই বন্দর দিয়ে আমদানি খালাস হচ্ছে। বন্দরের অত্যাধুনিক ক্রেন দিয়ে এসব পণ্য খালাস করা হচ্ছে। এছাড়া নানা রকম সুযোগ সুবিধা ও সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় এই বন্দর ব্যবহারে আগ্রহী হয়ে উঠছে বিদেশি ব্যবসায়ীরা’।

 

 

Banner
Side banner

সারাদেশ বিভাগের আরো খবর

Small Banner
Side banner