AlokitoBangla
  • ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
banner

মাঝে-মধ্যে বিদেশিরা আহাম্মকের মতো সুপারিশ করে: পররাষ্ট্রমন্ত্রী


FavIcon
সিলেট প্রতিবেদক:
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ০৮:২৪ পিএম
মাঝে-মধ্যে বিদেশিরা আহাম্মকের মতো সুপারিশ করে: পররাষ্ট্রমন্ত্রী
মাঝে-মধ্যে বিদেশিরা আহাম্মকের মতো সুপারিশ করে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের জ্ঞান খুব সীমিত। তারা আমাদের মাঝে-মধ্যে যে সুপারিশ দেয়, সেগুলো খুব আহাম্মকের মতো মনে হয়, অলীক। বাংলাদেশ সম্পর্কে ভালো জানে এ দেশের মানুষ।

বুধবার (৪ জানুয়ারি) সিলেটের সিভিল সার্জনের কার্যালয়ে আয়োজিত কমিউনিটি ক্লিনিক বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, পৃথিবীর মধ্যে অন্যতম দেশ বাংলাদেশ, যেখানে ৩০ লক্ষ লোক রক্ত দিয়েছে মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য। এখানে প্রতিটি মানুষের হৃদয়ে গণতন্ত্র রয়েছে।

তিনি বলেন, আমাদের দেশের নির্বাচনে ৭০-৮০ ভাগ লোক ভোট দেয়। কিন্তু অনেক দেশে ২৫-৩০ ভাগ লোকও ভোট দেয় না। নির্বাচনের সময় প্রার্থী খুঁজে পাওয়া যায় না। অথচ এ দেশে একেকটি পদে বিপুল সংখ্যক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

পররাষ্ট্রমন্ত্রী মিডিয়াকে এ বিষয় নিয়ে হইচই না করার পরামর্শ দিয়ে বলেন, মিডিয়া তাদের কাছে না গেলে তারা বসে থাকবে। বাংলাদেশের মতো গণমাধ্যমের স্বাধীনতা অন্য কোথাও নেই। বিরোধী দল দেশের উন্নতি চায় না বলে বিদেশে অপপ্রচার চালাচ্ছে। তারা নিজের পা কেটে অন্যের ক্ষতি করতে চায়।

 

 

Banner
Side banner

সারাদেশ বিভাগের আরো খবর

Small Banner
Side banner