AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

ক্যাটরিনা-কাজলের পর এবার ডিপফেক ভিডিওর শিকার আলিয়া


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৭:৩৩ পিএম
ক্যাটরিনা-কাজলের পর এবার ডিপফেক ভিডিওর শিকার আলিয়া
ক্যাটরিনা-কাজলের পর এবার ডিপফেক ভিডিওর শিকার আলিয়া

রাশমিকা, ক্যাটরিনা, কাজলের পর এবার ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন বলিউড সেনসেশন আলিয়া ভাট। আধুনিক প্রযুক্তির এমন অপব্যবহার নিয়ে মুখ খুলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি। খবর আনন্দবাজার অনলাইনের।

(দৈনিক  আলোকিত বাংলা Apps এখন গুগল-প্লে স্টোরে)

আলিয়া ভাটের ডিপফেক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে খোলামেলা পোশাকে দেখা গেছে তাকে। সেই পোশাক পরে আপত্তিকর অঙ্গভঙ্গি করতে দেখা যায় অভিনেত্রীকে। ভিডিও থেকেই স্পষ্ট, ওই নারী আলিয়া নন। তবে আধুনিক প্রযুক্তির কারসাজির সাহায্যে আলিয়ার মুখ বসানো হয়েছে ওই ভিডিওতে। সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে ওই আপত্তিকর ভিডিও। যদিও এখন পর্যন্ত এ নিয়ে মুখ খোলেননি আলিয়া।

নভেম্বরের শুরুর দিকে ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পর মুখ খুলেছিলেন রাশমিকা। কয়েক দিন পরে ডিপফেকnভিডিওর তোপে পড়েন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এবং কাজল। ‘টাইগার ৩’ ছবিতে ক্যাটের স্নানপোশাকের ছবিকে বিকৃত করে ছড়িয়ে দেওয়া হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। অন্যদিকে সামাজিক যোগযোগমাধ্যমের পাতায় ভাইরাল হয় এমন একটি ভুয়া ভিডিও, যাতে দেখা যায় ক্যামেরার সামনেই নিজের পোশাক খুলছেন কাজল।  

রাশমিকা জানান, নিজের ওই আপত্তিকর ভিডিও দেখে রীতিমতো ভয় পেয়েছেন তিনি। ভিডিওর নেপথ্যের কালপ্রিটকে ধরতে শুরু হয় তদন্তও। তারপরেও বন্ধ করা যাচ্ছে না এ নতুন ট্রেন্ডকে।

Banner
Side banner
Side banner