AlokitoBangla
  • ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
banner

এবার ইউরোপের ৩টি দেশে কনসার্ট করতে যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড ‘অ্যাশেজ


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৭:২৮ পিএম
এবার ইউরোপের ৩টি দেশে কনসার্ট করতে যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড ‘অ্যাশেজ
এবার ইউরোপের ৩টি দেশে কনসার্ট করতে যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড ‘অ্যাশেজ

দেশের গন্ডি পেরিয়ে এবার ইউরোপের ৩টি দেশে কনসার্ট করতে যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড ‘অ্যাশেজ’। ডিসেম্বর মাসের ১৬, ২৩ এবং ২৬ তারিখ যথাক্রমে ইউরোপের নেদারল্যান্ডসের আমস্টারডাম, জার্মানির ফ্রাঙ্কফুর্ট এবং ফ্রান্সে ঐতিহ্যবাহী প্যারিস শহরে হতে যাচ্ছে সেই জমকালো কনসার্টগুলো।  

‘বাংলাদেশ ভিকট্রি ডে সেলেব্রেশন কনসার্ট’ শীর্ষক এই কনসার্টগুলো হতে যাচ্ছে নেদারল্যান্ডস এর হেগ এ অবস্থিত ‘বাংলাদেশি দূতাবাস’ এবং স্টিটিচিং ডাচ বাংলা কালচারাল সেন্টার নেদারল্যান্ডস এর যৌথ আয়োজনে। ইতিমধ্যে এই ৩ টি কনসার্ট নিয়ে স্থানীয় বাংলাদেশী কমিউনিটি এর মধ্যে দেখা গেছে বিপুল আগ্রহ এবং উত্তেজনা।

‘অ্যাশেজ ব্যান্ড’-এর ভোকালিস্ট, জুনায়েদ ইভান এই কনসার্ট এর প্রসঙ্গে বলেন, ‘এটাই আমাদের ইউরোপের  প্রথম কনসার্ট এবং আমরা সত্যিই কনসার্টের জন্য উন্মুখ, আশা করি কনসার্ট গুলো আমাদের জন্য বেশ স্মরণীয় হয়ে থাকবে।’

ব্যান্ডের অন্য দুই সদস্য তৌফিক আহমেদ বিজয় ও সুলতান রাফসান খান বলেন, ‘যেহেতু কনসার্টগুলি আমাদের দেশের ইতিহাস এবং মুক্তিযুদ্ধের বিজয় দিবসের সঙ্গে সম্পর্কিত, তাই বলাই বাহুল্য যে এই কনসার্টগুলো আমাদের কাছে বেশ আলাদা তাৎপর্য বহন করে এবং আমরা এই কনসার্ট এর অংশ হতে পেরে সত্যিই আনন্দিত বোধ করছি।

কনসার্টের অন্যতম প্রধান আয়োজক, স্টিচিং ডাচ বাংলা কালচারাল সেন্টারের ইমরান বলেন, ‘তাহসান ও অ্যাশেজ ব্যান্ড দিয়ে শুরু করে আমরা বাংলাদেশি ব্যান্ডগুলোর জন্য ইউরোপে একটি প্ল্যাটফর্ম তৈরি করতে চাচ্ছি। সেখানে তারা ইউরোপীয় স্ট্যান্ডার্ডের মানসম্পন্ন কনসার্ট ভেন্যুগুলোতে পারফর্ম করার সুযোগ পাবেন। এছাড়া, এই ব্যান্ডগুলো একাধিক দেশে পারফর্ম করবে, অনেকটা ইউরোপ ট্যুরের মতো। এ থেকেই বোঝা যাচ্ছে যে, এটি আসলে বাংলাদেশি ব্যান্ডগুলো আর ইউরোপ প্রবাসী বাংলাদেশি জনগোষ্ঠীর জন্য কী বিশাল এক সুযোগ।’

জার্মানিতে এই কনসার্টের আয়োজক সৌমিক তার খুশি প্রকাশ করে বলেন, আমি বিশ্বাস করি, এ উদ্যোগের মাধ্যমে এমন এক সুযোগ তৈরি হবে যেখানে মানুষ আসবে, উদযাপন করবে আর সারা জীবন মনে রাখার মতো স্মৃতি তৈরি হবে তাদের।

সবশেষে প্যারিসে এই আয়োজনের অন্যতম প্রধান দায়িত্বে থাকা রব্বানী তাঁর সুচিন্তিত মতামত দিয়ে বলেন, " ব্যান্ড সঙ্গীত আমাদের জাতির জন্য গর্বের বিষয় আর তা আমাদের শৈশবের প্রতিনিধিত্বও করে। ইউরোপে একটি কমন প্ল্যাটফর্ম তৈরি করে একে সবার মাঝে ছড়িয়ে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

কনসার্ট এর পর ব্যান্ড এর ভক্তদের জন্য থাকছে 'মিট এন্ড গ্রিট' নামক আরো এক এক্সসাইটিং পর্ব। যেখানে তারা তাদের পছন্দের ব্যান্ড দলের সাথে দেখে করার এবং সেলফি তোলার সুযোগ পাবে।  এই পর্বের আয়োজক বাংলাদেশর মিউজ কমিউনিকেশনস।  এর জন্য কাটতে হবে আলাদা টিকেট। উক্ত কন্সার্টে ‘অ্যাশেজ' ছাড়াও থাকছে বাংলাদেশের আরেক জনপ্রিয় ব্যান্ড ‘তাহসান এন্ড ফ্রেন্ডস’।

Banner
Side banner
Side banner