AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

স্বাগতিক ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৭:৫৪ পিএম
স্বাগতিক ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া
স্বাগতিক ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে স্বাগতিক ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দুটিতেই হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে সফরকারী দলটি।

গোহাটিতে মঙ্গলবারের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

ভারতের একাদশে একটি পরিবর্তন। মুকেশ কুমারের জায়গায় এসেছেন আভিশ খান। অস্ট্রেলিয়ার একাদশে পরিবর্তন তিনটি। ম্যাথু শর্ট, শন অ্যাবোট ও অ্যাডাম জাম্পার জায়গায় এসেছেন ট্রাভিস হেড, জেসন বেহরেনডর্ফ ও কেন রিচার্ডসন।

ভারতের কাছে সিরিজের প্রথম দুই ম্যাচ যথাক্রমে- ২ উইকেটে এবং ৪৪ রানে হারে অস্ট্রেলিয়া।

বিশাখাপত্তনমে প্রথম ম্যাচে তাদের সর্বোচ্চ টি-টোয়েন্টি রান তাড়া করে জিতে সকলকে চমকে দিয়েছিল। রবিবার তিরুবনন্তপুরমে লিড দ্বিগুণ করে ভারত। এবার মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টি জিতলেই সিরিজ পকেটে পুরবে টিম ইন্ডিয়া।

শেষ তিন ম্যাচের জন্য দল থেকে বাদ পড়েছেন- স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, এডাম জাম্পা, জশ ইংলিস এবং শন অ্যাবট।

ইতোমধ্যে দেশের উদ্দেশ্যে ভারত ছেড়েছেন- স্মিথ ও জাম্পা। আগামীকাল ভারত ছাড়বেন- ম্যাক্সওয়েল, স্টয়নিস, ইংলিস এবং অ্যাবট।

শেষ তিন ম্যাচের জন্য দলে ডাক পেয়েছেন- জশ ফিলিপ, বেন ম্যাকডারমট, বেন ডোয়ার্শুইস ও ক্রিস গ্রিন। ইতোমধ্যে তৃতীয় ম্যাচের আগে দলে যোগ দিয়েছেন ফিলিপ এবং ম্যাকডারমট। চতুর্থ ম্যাচের আগে দলে যোগ দিবেন- ডোয়ার্শুইস ও গ্রিন।

বিশ্বকাপ জয়ী একমাত্র সদস্য হিসেবে ভারত বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়া দলে আছেন ট্রাভিস হেড। বিশ্বকাপ ফাইনালে অসধারন সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। ইনজুরির কারনে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি হেড।

অস্ট্রেলিয়ার একাদশ: অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড,  জোশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (অধিনায়ক, উইকেটরক্ষক), কেন রিচার্ডসন, ন্যাথান এলিস, জেসন বেহরেনডর্ফ, তনভীর সঙ্ঘা।

ভারতের একাদশ: যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব (অধিনায়ক), তিলক বর্মা, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণ, আভিশ খান।
 

Banner
Side banner
Side banner