AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

মিন্টুসহ বিএনপির ৩২৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন


FavIcon
আদালত প্রতিবেদক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ০৯:০০ পিএম
মিন্টুসহ বিএনপির ৩২৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন
মিন্টুসহ বিএনপির ৩২৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

বিএনপির ভাইচ চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ চট্টগ্রাম, নরসিংদী, টাঙ্গাইল, মাগুরা, হবিগঞ্জ ও ফেনী জেলার মোট ৩২৫ জন বিএনপি নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: সেলিমের হাইকোর্ট বেঞ্চে বিএনপি নেতারা হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মুজিবুর রহমান, মাকসুদ উল্লাহ, রুকনুজ্জামান সুজা, কে আর খান পাঠান, সাগর হোসেন, উজ্জল হোসেন প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেটুর্টি অ্যাটর্নি জেনারেল শাহিন আহমেদ খান।

আইনজীবীরা জানান, চট্টগ্রাম দক্ষিণ জেলার বাসখালী থানায় নাশকতা, বোমা হামলা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগ গত ১৯ আগস্ট দায়ের করা মামলায় সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীসহ ১৫৩ জন বিএনপি নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

অপরদিকে নরসিংদী জেলা মনোহরদী থানায় গত ৩০ আগস্ট নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে মামলায় সাবেক এমপি সর্দার সাখাওয়াত হোসেন বকুলসহ ৭৩ জন বিএনপি নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া মাগুরা জেলার ৩০ জন ও হবিগঞ্জ জেলার ৬৩ জন বিএনপি নেতা কর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আর ফেনীর সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুই মামলায় বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

 

 

Side banner