AlokitoBangla
  • ঢাকা রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

যে পাঁচ খাবার ত্বকের উজ্জ্বলতা বাড়ায়


FavIcon
লাইফস্টাইল ডেস্ক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৯:১০ পিএম
যে পাঁচ খাবার ত্বকের উজ্জ্বলতা বাড়ায়
যে পাঁচ খাবার ত্বকের উজ্জ্বলতা বাড়ায়

সুন্দর উজ্জ্বল ত্বক পেতে আমাদের চেষ্টার অন্ত নেই। কত শত প্যাক বানিয়ে, স্কিনকেয়ারের ভিডিও দেখে দেখে সময় কেটে যায়। ব্যস্ততায় না হয় নিয়মিত প্যাক লাগানো আর রাত জেগে ভিডিও দেখে দেখে উল্টো চোখের তলায় হানা দেয় ডার্ক সার্কেল। কিন্তু এই ব্যস্ত জীবনযাপনে তাই বলে উজ্জ্বল সতেজ ত্বক পাওয়া থেকে বঞ্চিত হতে হবে? কখনোইনা। একটু সচেতন হোন খাদ্যাভ্যাসে। খাদ্যতালিকায় যুক্ত করুন স্বাস্থ্যকর খাবার বাদার৷ যা শুধু আপনার সুস্থতাই নিশ্চিত করেনা, ত্বক করে তোলে ভেতর থেকে সতেজ এবং সুন্দর। চলুন জেনে রোজ কোন খাবার গুলো আপনাকে দেবে কাঙ্ক্ষিত সৌন্দর্য।

পানি:

রোজ আমরা তো পানি তো পান করিই তবে এবার থেকে একটু বাড়িয়ে দিন পানি পান করার পরিমাণ।পানি আপনার ত্বকে বলিরেখা দুর করে ভাজ পরতে দেয়না। শরীরের টক্সিক উপাদানগুলো ঘামের মাধ্যমে করে ত্বককে করে তোলে সজীব। সঠিক পরিমাণে পানি পান আপনার ত্বককে ব্রণ থেকেও মুক্তি দেয়।

ভিটামিন সি যুক্ত ফল:

রোজকার খাদ্যাভ্যাসে রাখুন ফলফলাদি।শুধু সুন্দর ত্বকই নয় ভিটামিন সি যুক্ত ফল বাড়াবে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাও। খাদ্যতালিকায় যুক্ত করুন পেয়ারা, পেঁপে, আনারস, লেবু, কমলা ইত্যাদি ফল। যা আপনাকে দেবে সতেজ সুন্দর ত্বক।

গ্রিন টি:

মেদহীন ঝরঝরে সুন্দর গড়ন পেতে গ্রিন টির জুড়ি নেই। আপনি কি জানেন ত্বককে স্বাস্থ্যবান ও উজ্জ্বল করতে গ্রিন টির জুড়ি নেই। গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট, নানাবিধ এনজাইম, অ্যামিনো এসিড, ভিটামিন বি, ফোলেট, ক্যাফেন ত্বকের জন্য ভীষণ উপকারি।

বাদাম:

বাদামে রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি এসিড এবং ভিটামিন ই। এসব উপাদান ত্বকের সুস্থতায় ভীষণ জরুরি। নিয়মিত এক মুঠো বাদাম আপনাকে দেবে সজীব- সতেজ সুন্দর ত্বক।

ডার্ক চকলেট:

ডার্ক চকলেট আপনার ডায়েটে যুক্ত করে নিন খুব দ্রুত। কেননা শুধু উজ্জ্বল ত্বক নয় ডার্ক চকলেট আপনাকে দেবে কাঙ্ক্ষিত গড়ন। ডার্ক চকলেটে থাকা অ্যান্টি এক্সিডেন্ট ও পুষ্টি উপাদান ত্বক রাখে সুস্থ ও উজ্জ্বল। তাই ঝকঝকে সুন্দর মসৃভ ত্বক পেতে পরিমিত পরিমাণে ডার্ক চকলেট খাদ্যতালিকায় রাখতেই পারেন।

Side banner