AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

বাংলাদেশে আর একজন রোহিঙ্গাকেও ঢুকে দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী


FavIcon
আলোকিত বাংলা,প্রতিবেদক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৯:১৫ পিএম
বাংলাদেশে আর একজন রোহিঙ্গাকেও ঢুকে দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশে আর একজন রোহিঙ্গাকেও ঢুকে দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে যতই সংঘাত হোক আর রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ সীমানায় মিয়ানমারের আর কোনো গোলা আসবে না বলে নিশ্চয়তা দিয়েছে দেশটি। পাশাপাশি মিয়ানমারের কোনো নাগরিকও আর বাংলাদেশে ঢুকবে না বলে নিশ্চয়তা দেওয়া হয়েছে। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে রোহিঙ্গা সমস্যাসহ বাংলাদেশের জাতীয় স্বার্থ সম্পর্কিত বিষয়গুলো অগ্রাধিকার পাবে বলে জানান তিনি।
জাতিসংঘ অধিবেশনের বিভিন্ন দিক তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এবারের অধিবেশন চলাকালে ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের সাধারণ বিতর্ক পর্বে বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখবেন। প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী বাংলায় বক্তৃতা দেবেন।
তিনি বলেন, ইউক্রেন রাশিয়া যুদ্ধে টেকসই সমাধানের বিষয়ে প্রধানমন্ত্রী নিজস্ব মতামত তুলে ধরবেন। এছাড়া টিকা ও প্রতিষেধকের ন্যায্য বণ্টন, রোহিঙ্গা সংকটের সুষ্ঠু সমাধান, নিরাপদ অভিবাসন, জলবায়ু ন্যায়বিচার প্রতিষ্ঠার বিষয়ে গুরুত্বারোপ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

Side banner