AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

সুষ্ঠু ভোটের প্রত্যয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা ইসির


FavIcon
আলোকিত বাংলা ডেস্ক:
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৯:২৩ পিএম
সুষ্ঠু ভোটের প্রত্যয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা ইসির
সুষ্ঠু ভোটের প্রত্যয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা ইসির

দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার লক্ষ্য নিয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করল নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে এই রোডম্যাপের ঘোষণা করে ইসি।

নির্বাচন ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে অসুস্থতার কারণে অংশ নিতে পারেননি প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।তাই প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।এসময় কমিশনাররা বলেন, আমাদের লক্ষ্য একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন। সেজন্য আমরা কর্মপরিকল্পনা চূড়ান্ত করেছি। আমরা বিশ্বাস করি সব পক্ষ যদি সহযোগিতা করে তাহলে এই রোডম্যাপ বাস্তবায়ন করা সম্ভব হবে।

প্রধান অতিথির বক্তব্যে কমিশনার আহসান হাবিব খান সাংবাদিকদের উদ্দেশে বলেন, রোডম্যাপ বাস্তবাযনে নূন্যতম ঘাটতি থাকলে অবশ্যই আমাদের বলবেন। আমরা আসলে কিছুটা আস্থার ঘাটতির মধ্যে আছি। তবে এতদিন কাজ করার মধ্য দিয়ে আমরা প্রমাণ করতে পেরেছি যে আগের থেকে আস্থা কিছুটা হলেও বেড়েছে।তিনি বলেন, সাংবাদিকরা হলেন আমাদের চোখ, কান। আপনাদের ওপর আমরা আস্থা রাখতে চাই।অনেককে আমি জিজ্ঞেস করেছি আমাদের কাজের মূল্যায়ন কিভাবে করবেন? তারা বলেছেন ৯৯ দশমিক ৯৯ ভাগ আগের চেয়ে ভালো। আশা করি শেষ দিন পর্যন্ত আপনারা এটা বলতে পারবেন।

তিনি বলেন, রোডম্যাপ গতানুগতিক নয়। কিছুটা ভিন্নতা আছে। এসময় অন্য কমিশনাররাও সুষ্ঠু নির্বাচনের জন্য সবার সহযোগিতা কামনা করেন।কমিশনার আনিসুল হক বলছেন, নয়টি বিষয়টি সামনে রেখে রোডম্যাপ তৈরি করা হয়েছে।

 

Side banner