AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন থাকবে না: প্রধানমন্ত্রী


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৭:৫৮ পিএম
বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন থাকবে না: প্রধানমন্ত্রী
বাংলাদেশের কোনো মানুষ ভূমিহীন থাকবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না। আওয়ামী লীগ মানুষকে ঘর দিয়েছে, মাথা গোঁজার ঠাঁই দিয়েছে। আমরা কারও কাছে হাত পাততে চাই না। দেশে এক ইঞ্চি মাটিও পতিত থাকবে না। নিজের খাবারের জন্য মাঠে কাজ করতে কোনো লজ্জা নেই।

শনিবার (১১ মার্চ) বিকেল ৪টায় ময়মনসিংহ নগরীর সার্কিট হাউজ মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া এসএসসি পরীক্ষা দিয়েছিলেন। অংক ও উর্দু পরীক্ষায় পাস করেছিলেন। কারণ, উর্দু পাকিস্তানি ভাষা আর অংক হচ্ছে হিসাব করা, যা বিএনপি ভালো করেই বোঝে। জিয়া এসএসসি পাস করে চাকরি নিয়েছিলেন।’

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার মানেই হচ্ছে মানুষের ওপর অত্যাচার, মানুষকে শোষণ করা, বঞ্চনা করা। আর আওয়ামী লীগ মানুষকে উপহার দেয় উন্নয়ন। আমরা আজ শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছি প্রত্যেকের ঘরে ঘরে। যেখানে বিদ্যুৎ নেই আমরা সোলার প্যানেল করে দিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর ময়মনসিংহ বিভাগ করে দিয়েছি। প্রতিটি বিভাগের মতো এ বিভাগে ময়মনসিংহে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে, একটি আলাদা ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় করে দেব।

শেখ হাসিনা বলেন, আমি ও ছোট বোন শেখ রেহানা বিদেশে ছিলাম বলে বেঁচে গেছি। আওয়ামী লীগের সভাপতি করার পর দেশে আসার সুযোগ হয়। আমার একটাই লক্ষ্য আমার বাবা যে স্বপ্ন দেখেছিলেন ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার জন্য। তা বাস্তবায়ন করা।

 

Banner
Side banner
Side banner