AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

শিক্ষক নেতা জাকির হোসেনকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ


FavIcon
আলোকিত বাংলা,প্রতিবেদক:
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৮:৫৫ পিএম
শিক্ষক নেতা জাকির হোসেনকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ
শিক্ষক নেতা জাকির হোসেনকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

শিক্ষক কর্মচারী ঐক্য জোটের অতিরিক্ত মহাসচিব ও বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেনকে সোমবার বিকালে ডিবি পরিচয়ে সাদা পোশাকধারী পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া। তিনি বলেন, রাজধানীর ধোলাইখাল এলাকার বাসা থেকে সাদা পোশাকধারী একদল লোক ডিবি পুলিশ পরিচয়ে শিক্ষক নেতা জাকির হোসেনকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে গেছে। আমরা তার কোনো সন্ধান পাচ্ছি না।
এদিকে এক বিবৃতিতে অবিলম্বে শিক্ষক নেতা জাকির হোসেনের সন্ধান ও মুক্তি দাবি করেছে শিক্ষক কর্মচারী ঐক্যজোট। বিবৃতিদাতারা হলেন- শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ সেলিম ভূঁইয়া, মহাসচিব চৌধুরী মুগীসউদ্দীন মাহমুদ, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি কাজী আঃ রাজ্জাক, ভারপ্রাপ্ত মহাসচিব একে ফজলুল হক, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি প্রিন্সিপাল রেজাউল করিম, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা মোঃ দেলোয়ার হেসেন ও মহাসচিব মাওলানা এসএম বায়েজিদ, শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সভাপতি কামরুজ্জামান মিজান ও মহাসচিব আজিজুল হক রাজা, বাংলাদেশ কারিগরি কলেজ শিক্ষক সমিতির আহ্বায়ক অধ্যক্ষ জাকির হোসেন আকন্দ ও সদস্য সচিব হারুনুর রশীদ গাজী।
নেতৃবৃন্দ শিক্ষক নেতা মো. জাকির হোসেনকে গ্রেফতারের নিন্দা ও জাকির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।  তারা বলেন, এই ফ্যাসিস্ট সরকার বিনা অপরাধে শিক্ষকদের গ্রেফতার করে নজিরবিহীন ইতিহাস সৃষ্টি করেছেন। অবৈধ সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন। সরকারের নীল নকশার নির্বাচনে শিক্ষক সমাজ দায়িত্ব পালন করবেনা বলে জাকির হোসেনকে গ্রেফতার করে শিক্ষকদের মধ্যে আতংক সৃষ্টি করতে চাচ্ছেন। তবে শিক্ষক সমাজ রাজপথেই জাকির হোসেনের গ্রেফতারের জবাব দিতে প্রস্তুত।

Banner
Side banner
Side banner