AlokitoBangla
  • ঢাকা সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

কৃষিবিদ হোসনে আরার বিরুদ্ধে জোরপূর্বক ফ্ল্যাট দখলের অভিযোগ


FavIcon
মোঃ মারুফ সরকার,নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৮:৩৭ পিএম
কৃষিবিদ হোসনে আরার বিরুদ্ধে জোরপূর্বক ফ্ল্যাট দখলের অভিযোগ
কৃষিবিদ হোসনে আরার বিরুদ্ধে জোরপূর্বক ফ্ল্যাট দখলের অভিযোগ

সাম্প্রতিক সময়ে ঢাকা জেলার তেজগাঁও, মনিপুরি পাড়া সংলগ্ন আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট কৃষিবিদ হোসনে আরা রীনা নিজ ক্ষমতার অপব্যবহার  করে জোরপূর্বক দখল করে রেখেছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগে উঠে আসে, ৪০ অযুতাংশ জমির উপর ৮তলা বিশিষ্ট একটি বিল্ডিং গড়ে উঠে যার মধ্যে ৮ম তলার (সি-৭) ফ্ল্যাটটি হোসনে আরা বায়না নামা করেন।

অভিযোগকারী ভুক্তভোগী মোঃ লোকমান হোসেন সাংবাদিকদের জানান,গত ২০ জানুয়ারী ২০১৯ ইং ফ্ল্যাট টি বিক্রি হবে জানতে পারলে কৃষিবিদ হোসনে আরা (রীনা) ফ্ল্যাট টি ক্রয় করার আগ্রহ প্রকাশ করেন। তৎকালিন ফ্ল্যাটটির বিক্রয় মূল্য উভয় পক্ষ আলোচনা সাপেক্ষে ৬০ (ষাট) লক্ষ টাকা নির্ধারন ও বায়না হিসেবে ১০ (দশ) লক্ষ টাকা নির্ধারন ও নগদ গ্রহণ করে বায়না রেজিষ্ট্রি সম্পন্ন হয়েছিল যাহার দলিল নং-১৮৬ ।শুধুমাত্র বায়না-রেজিষ্টিসম্পন্নের পরে, সাফকবলা দলিলের পূর্বেই কোন প্রকার আলোচনা ছাড়াই কৃষিবিদ হোসনে আরা (রীনা) সরাসরি তার এবং তার স্বামী কৃষিবিদ মোঃ ওবায়দুর রহমান এর অনৈতিক ক্ষমতার বলে ফ্ল্যাট টি দখলে নেন।পরবর্তীতে তাকে অবশিষ্ট ৫০ (পঞ্চাশ) লক্ষ টাকা প্রদান করার জন্য যোগাযোগ করা হলে হোসনে আরা বিভিন্ন সময় টাকা দেয়ার কথা বললে ও বর্তমানে ৪৩ মাস অতিবাহিত হয়েছে ।হোসনে আরা রিনা রেজিস্ট্রি  সম্পন্ন হওয়ার আগ পর্যন্ত ভাড়া দেওয়ার কথা থাকলে ও  কোন ভাড়া তিনি দিচ্ছেন না,, বর্তমানে তাঁর কাছে ভাড়া বাবদ পাওনা ১০,৭৫,০০০/-দশ লক্ষ পচাত্তর  হাজার টাকা হলেও তিনি টাকা পরিশোধ তো করেন নি বরং ফ্ল্যাট মালিক’কে বিভিন্ন ভাবে ভয় ভীতি হুমকি প্রদর্শন করেন।এমত অবস্থায় কোনো উপায় না পেয়ে  ফ্ল্যাট মালিক কর্তৃপক্ষ আইনের আশ্রয় নিচ্ছেন।

বিশেষ সূত্রে জানা যায়, ২০১৯ সালে মো: লোকমান হোসেন, প্রকৌশলী মো: সামসুজ্জামান চৌধুরি এবং কৃষিবিদ হোসনে আরা (রীনা)র মাঝে ত্রি-পাক্ষিক একটি চুক্তিপত্র সাক্ষর হয়। সেখানে বলা হয়েছে, ওয়েসষ্টার্ণ ভিউ ডেভেলপমেন্ট লি: কোম্পানি কর্তৃক নির্মানাধীন ২০/এ.বি, মনিপুরি পাড়া হোল্ডিংস্থ প্লটে মাতৃছায়া নামক প্রকল্পের ৮ম তলার ফ্ল্যাট নং সি, ১১৫৮ বর্গফুটের ফ্ল্যাটটি কৃষিবিদ হোসনে আরা শর্ত মেনে চুক্তিবদ্ধ হন।

সুধু তাই নয় একাধিক সুত্রে জানা যায় ,কৃষিবিদ হোসনে আরা (রীনা) যে পর্যায়ে চাকুরী করেন সে পর্যায়ে থেকে অল্প সময়ে বনে যান  অঢেল সম্পদের মালিক,চড়েন  বিলাস বহুল গাড়িতে ।বিলাস বহুল গাড়ির বাহিরে রয়েছে তার আরো ব্যক্তিগত প্রাইভেট কার।নামপ্রকাশে অনুচ্ছুক তার অফিসের এক কর্মকর্তা বলেন ম্যাডাম আওয়ামীলীগের এর কেন্দ্রীয় কয়েকজন নেতার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন তদবির বানিজ্য করেন,ম্যাডাম তদবির এর ওস্তাদ ! ম্যাডাম এখানে দুইবছরে ও বেশী সময় দরে কর্মরত  আছেন,ম্যাডামের ইশারা ছাড়া এখানে কিছু হয়না,ম্যাডাম যা বলে তাই হয়।একক রাজত্ব কায়েম করার উদ্দ্যোশে ম্যাডাম তদবির করে এখানে পড়ে আছেন দীর্ঘসময় ।

ফ্ল্যাট কতৃপক্ষের বেশ কয়েকজনের  সাথে যোগাযোগ করলে তারা জানান হোসনে আরা বেগম ম্যাডাম যদি ও যে ফ্ল্যাটে থাকে তিনি সেটা ও তার নয় কিন্তু নিজেকে জাহির করে পুরো বাড়িটির মালিক যার জন্য হোসনে আরা সার্ভিস চার্জ, বিদ্যুৎ, গ্যাস কিংবা পানি বিল কোন কিছুর  ঠিক মতো দেন না ।বিল চাইতে গেলে বিল না দিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় গালমন্দ করেন ।সুধু তাই নয় তার নেতৃত্ব চলে ফ্ল্যাট টি তে সন্ত্রাসী কর্মকান্ড ।

এই সকল অভিযোগের বিষয়ে কৃষিবিদ হোসনে আরার সাথে যোগাযোগ করার শত চেষ্টা করে ও তার ব্যক্তিগত মুঠোফোনে নাম্বার টি বন্ধ পাওয়া যায়।মেসেজ দিয়েও তার কোনো সদউত্তর পাওয়া যায় নি।

 

Side banner

রাজধানী বিভাগের আরো খবর

Small Banner