AlokitoBangla
  • ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
banner

২১ ফেব্রুয়ারি ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই


FavIcon
আলোকিত বাংলা ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৮:৪৪ পিএম
২১ ফেব্রুয়ারি ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই
২১ ফেব্রুয়ারি ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ ফেব্রুয়ারিকে ঘিরে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘পুরো কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজরদারি নিশ্চিত করা হবে।পুলিশ কন্ট্রোল রুম থেকে পুরো এলাকা মনিটরিং করা হবে।’

তিনি আরও বলেন, করোনাভাইরাস মহামারির পর প্রথমবারের মতো উন্মুক্ত পরিবেশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হবে। ঢাকার নাগরিকরা উৎসাহের সঙ্গে যোগ দেবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

খন্দকার গোলাম ফারুক জানান, আগামীকাল সন্ধ্যা ৬টা থেকে শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থাকে ৩ ভাগে ভাগ করা হয়েছে। প্রবেশ ও বের হওয়ার রাস্তা ছাড়া সব রাস্তা বন্ধ থাকবে।

সাধারণ জনগণ পলাশী মোড় ও জগন্নাথ হলের সামনে দিয়ে এসে পুলিশের তৈরি আর্চওয়ে দিয়ে শহীদ মিনারে প্রবেশ করে শ্রদ্ধা জানাবেন। অন্য কোনো পথে শহীদ মিনারে প্রবেশ করলে বাধার সম্মুখীন হবেন। শ্রদ্ধা জানানোর পর দোয়েল চত্বর ও চাঁনখারপুল দিয়ে বের হয়ে চলে যাবেন। কোনো ব্যাগ বা অন্য কোনো জিনিস নিয়ে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না বলে জানান ডিএমপি কমিশনার।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে ২ ভাগে। প্রথম পর্বে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য ও বিদেশি কূটনীতিকরা রাত ১২টায় পুষ্পস্তবক অর্পণ করবেন। তারা পুষ্পস্তবক অর্পণ করার পর শহীদ মিনার সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

 

Banner
Side banner
Side banner